পশ্চিমবঙ্গে ১৮৯ আসনে এগিয়ে তৃণমূল

ভারত: পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে। এখন পর্যন্ত বিভিন্ন ভোটকেন্দ্রে প্রথম রাউন্ডের গণনা শেষ হয়েছে।

আজ রবিবার (২ মে) ভারতীয় সময় সকাল আটটা (বাংলাদেশ সময় সাড়ে আটটা) থেকে শুরু হয়েছে ভোট গণনা। গণনার প্রায় তিন ঘণ্টা পর দেখা যাচ্ছে, ক্ষমতাসীন তৃণমূল এগিয়ে আছে।

বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। আজ কড়া নিরাপত্তার মধ্যেই ২৯২টি আসনের ভোট গণনা শুরু হয়েছে।

ভারতীয় সময় সকাল সাড়ে নয়টায় এবিপি আনন্দ তাদের সর্বশেষ বুলেটিনে বলেছে, তৃণমূল এগিয়ে আছে ১৮৯টি আসনে। আর বিজেপি এগিয়ে আছে ৯৮টি আসনে। কংগ্রেস-বাম দল ও আইএসএফের গড়া সংযুক্ত মোর্চা এগিয়ে আছে ৫টি আসনে।

প্রথম রাউন্ডের গণনায় তৃণমূল-বিজেপির প্রার্থীদের মধ্যে প্রচণ্ড লড়াইয়ের ইঙ্গিত স্পষ্ট। এখনই বলা যাচ্ছে না কোন দল ক্ষমতায় আসছে বা কোন দল জিততে চলেছে বা হারছে। কারণ, প্রতিটি কেন্দ্রে কয়েক রাউন্ড ভোট গণনা হয়।

নন্দীগ্রামে সর্বশেষ খবরে জানা যাচ্ছে, মমতার থেকে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তিনি তৃতীয় রাউন্ডের পর এগিয়ে আছেন চার হাজারের বেশি ভোটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *