একই স্থানে আ.লীগ-ছাত্রলীগের পাল্টাপাল্টি অনুষ্ঠান, ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে ২৭ আগস্ট (শুক্রবার) বিকালে ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গন ও অডিটোরিয়ামে একই সময়ে উপজেলা আওয়ামী লীগের একাংশ ও কলেজ ছাত্রলীগের উদ্যোগে পাল্টাপাল্টি অনুষ্ঠান আয়োজনের ঘোষণা দেওয়া হয়।

দুই সংগঠনের একই তারিখ ও সময়ে এবং একই ভেন্যুতে অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি গ্রহণ করায় উক্ত এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় সব ধরণের মিছিল-মিটিং ও সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে ফটিকছড়ি উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) মধ্যরাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতিতে এই ঘোষণা দেওয়া হয়। তাতে বলা হয়, ‘২৭ আগস্ট সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।’

 

আজকের সকাল-সন্ধ্যা/ প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *