বাঙালির জাতীয় জাগরণের কবি কাজী নজরুল ইসলাম

চট্টগ্রাম : প্রেম, বিদ্রোহ ও সাম‍্যের কবি কাজী নজরুল ইসলাম বাঙালির জাতীয় জাগরণের প্রতীক। তিনি অন‍্যায় ও অসত‍্যের কাছে মাথা নত না করে শির উঁচু করে মানবতার জয়গান গেয়ে বাঙালির জাতীয় জাগরণ ও মুক্তির লড়াইকে অনিবার্য করে তুলতে সাহস ও প্রেরণা জুগিয়েছেন। বাঙালি মানসপটে অনন্তকাল তিনি প্রজন্ম থেকে প্রজন্মান্তরে দ্রোহ ও সাম‍্যের কবি হিসেবে আলোকবর্তিকা হয়ে সমুজ্জ্বল থাকবেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫ তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন সেক্টর কমান্ডারস ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।

শুক্রবার (২৭ আগস্ট) মুক্তিযুদ্ধের প্রজন্ম- বৃহত্তর চট্টগ্রামের উদ্যোগে নগরীর লালদীঘি পাড়স্থ সংগঠনটির কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ডা.সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, মোহাম্মদ কামাল উদ্দিন, দীপন দাশ, নুরুল হোসেন মাসুদ, রাজীব চন্দ, মোস্তাফিজুর রহমান বিপ্লব, নবী হোসেন সালাউদ্দিন, ইমরান হোসেন, ইঞ্জিনিয়ার ইয়াকুব মুন্না, ভাস্কর দেব, মো. মোরশেদ, কোহিনুর আকতার, মুরাদ হোসেন, সাদিয়ান মুনতাসীর, ইঞ্জিনিয়ার আচঁল চক্রবর্তী, মিশু সেন, প্রদীপ দাশ, মো. সেলিম, ইকবাল হোসেন প্রমুখ।

আজকের সকাল-সন্ধ্যা/প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *